বলিউডবিনোদন

অকাল প্রয়াণ ‘রূপ কি রানি’ শ্রীদেবীর, শোকস্তব্ধ বলিউড

চাঁদের দেশে ‘চাঁদনি’। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শ্রীদেবী। দুবাইতে বিয়ের অনুষ্ঠানে গিয়ে অকাল প্রয়ান বলিউড অভিনেত্রীর । স্বামী বনি কাপুর এবং মেয়ে খুশিকে নিয়ে বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। হোটেলের বাথরুমে হৃদরোগে আক্রান্ত হয়ে ৫৪ বছর বয়সে চলে গেলেন শ্রীদেবী।

দুবাইয়ে বিয়ের অনুষ্ঠান থেকে হোটেলে ফিরে ক্লান্ত অভিনেত্রী স্নান করতে যান।  কিন্তু দীর্ঘক্ষণ কেটে গেলেও বাথরুম থেকে বের হননি শ্রীদেবী । আধঘন্টা পর বাথরুমের জল উপচে পড়ে হোটেলের ঘরে ঢুকে পরে । সেই সময় হোটেলের ঘরেই ছিলেন স্বামী বনি কাপুর। এরপরেই দরজা ভেঙে অভিনেত্রীর নিথর দেহ উদ্ধার করা হয় ।  শ্রীদেবীর আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বলিউড।

 Source

১৯৬৩ সালে জন্ম শ্রীদেবীর। মাত্র চার বছর বয়সে তামিল ছবিতে অভিনয়ে পা রেখেছিলেন। ১৩ বছর বয়সে শিশুশিল্পী হিসাবে বলিউডে অভিনয়ে হাতেখড়ি হয়েছিল তাঁর। তামিল, তেলুগু, হিন্দি, মালায়লম, কন্নড়-সহ একাধিক ভাষার ছবিতে অভিনয় করেছেন তিনি। পাঁচবার ফিল্ম ফেয়ার সম্মানে সম্মানিত হয়েছেন। পেয়েছেন পদ্মশ্রী পুরস্কারও। একসময় নিজের রূপ আর অভিনয় দক্ষতায় বলিউড কাঁপিয়েছেন। সদমা, নাগিনা, চালবাজ, তোফা, খুদাগাওয়া, মিস্টার ইন্ডিয়ার মতো একাধিক জনপ্রিয় ছবি করে হিন্দি চলচিত্র জগতের অন্যতম সেরা অভিনেত্রী হয়ে উঠেছিলেন শ্রীদেবী।

 Source

শুধু তাই নয়, ৫৪ বছর বয়সেও নিজের গ্ল্যামারে এতটুকু ভাটা পড়তে দেখা যায়নি। ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতে কামব্যাক করে ফের দর্শকদের মন জয় করেছিলেন। গত বছরই মুক্তি পেয়েছিল ছবি মম। মায়ের চরিত্রে তাঁকে অভিনয় করতে সিনেপ্রেমীদের চোখে জলে ভরেছিল। এদিনও আপামর জনতার চোখে জল। তাঁকে হারানোর শোকে। ভেঙে পড়েছে গোটা বলিউড। অমিতাভ বচ্চন থেকে প্রীতি জিন্টা, সকলেই টুইট করে শোক প্রকাশ করেছেন। কেউ যেন বিশ্বাসই করতে পারছেন না তাঁদের প্রিয় চাঁদনি আর নেই। নিয়তি যেন এমনই হয়। তাই তো হঠাৎই বিদায় নিতে হল শ্রীদেবীকে। সিনেমা জগতে নক্ষত্র পতন হল। যে শূন্যস্থান হয়তো অপূরণীয়ই রয়ে যাবে।

 Source

‘নাগিন’, ‘মিঃ ইন্ডিয়া’র জন্য ফিল্ম   ফেয়ার পুরস্কার পান তিনি । মোট পাঁচটি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড সহ নানান পুরস্কার পেয়েছেন তাঁর বলিউডি কেরিয়ারে।  ২০১৩ সালে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হন অভিনেত্রী শ্রীদেবী। অভিনেত্রীর প্রয়াণে বলিউড থেকে ভক্তরা সকলেই শ্রদ্ধা জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।

 

Show More
BLW Artcl

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close